• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

আমার রাজশাহী
৪২

করোনার ‘হটস্পট’ থেকে বাগমারায় ফিরেছে আরও ২০ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

দেশে করোনা ছড়ানোর ‘হটস্পট’ ঢাকা ও নারায়নগঞ্জসহ চার জেলা থেকে রাজশাহী ফিরেছেন আরও ২০ জন। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘন্টায় এ জেলায় ফেরত ২০ জনই বাগমারার। তাদের কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। এ নিয়ে রাজশাহীতে বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ৩৩৪ জন। এরা সবাই ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুরসহ দেশের বিভিন্ন জেলা থেকে রাজশাহীতে ফিরেছেন।

জানা গেছে, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত আটজনের সাতজনই এসেছেন ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর থেকে। অপরজনের ছেলে এসেছেন ঢাকা থেকে। ফলে বাহির থেকে আসা মানুষদের মাধ্যমে করোনাভাইরাস ছড়ানোর আশঙ্কা রয়েছে এ জেলায়। ফলে অন্য জেলা থেকে আসা লোকজনকে খুঁজে বের করে কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা করছে পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ঢাকা থেকে এসেছেন ১৩ জন, নারায়নগঞ্জ থেকে ১ জন, ময়মনসিংহ থেকে ২ জন ও গাজীপুর থেকে ৪ জন। এই ২০ জন বাগমারায় রয়েছেন। তাদের সবার নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষা করা হবে।

রাজশাহীতে এ পর্যন্ত এক হাজার ৬৬০ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়। এর মধ্যে এক হাজার ৩২৬ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ৩৩৪ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৬৫ জন, বাঘায় ৩৯ জন, পুঠিয়ায় ৪৭ জন, দুর্গাপুরে ৫১ জন, বাগমারায় ২৯ জন ও তানোরে ১০৩ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন আটজন। আক্রন্তদের মধ্যে সাতজনকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে একজনকে রাজশাহী সংক্রমক ব্যাধি হাসপাতালে করোনা ওয়ার্ডে রাখা হয়েছে। বাকিরা নিজ নিজ বাড়ে আইসোলেশনে চিকিৎসাধীন। আক্রান্তদের মধ্যে রাজশাহীর পুঠিয়া উপজেলার পাঁচজন, বাগমারার একজন ও মোহনপুরে একজন ও বাঘার একজন। তাদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ।

এন/কে

আমার রাজশাহী
আমার রাজশাহী
রাজশাহী বিভাগের পাঠকপ্রিয় খবর